হুমকির জিডি করার নিয়ম | Rules For GD Of Threats 2023

Rate this post

আপনারা অনেকেই  হুমকির জিডি করার নিয়ম তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। তাই আজ ১২ ভোল্ট ব্যাটারি চার্জার দাম এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

হুমকির জিডি করার নিয়ম

হ্যালো প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন।প্রতিদিনের মতো আজও আর একটি নতুন প্রতিবেদন নিয়ে আপনাদের কাছে হাজির হলাম। আজকের প্রতিবেদনে আমি আপনাদের হুমকির জিডি করার নিয়ম সম্পর্কে পরিষ্কার ভাবে জানিয়ে  দেব।হঠাৎ করে আপনাকে,কেউ যদি হুমকি দিয়ে ভয় দেখিয়ে থাকে।আর আপনি যদি এ বিষয়ে দুশ্চিন্তায় থাকেন। বিশেষ করে, একা একা রাস্তায় চলাফেরা করতে ভয় পান।তো আপনারা কিভাবে, হুমকির বিপক্ষে সাধারণ ডায়েরি বা জিডি করতে পারবেন। হুমকির জিডি করার নিয়ম? সে বিষয়ে আমরা এখন আপনাকে জানিয়ে দেবো।এবং একটি ফরম্যাট আপনাদের দেখাবো। যে ফরমেট অনুযায়ী আপনারা হুমকির জিডি সম্পন্ন করে, থানায় সাবমিট করতে পারবেন।তো আপনারা যারা হুমকির জিডি করার নিয়ম জানতে চান? তারা আমাদের লেখা আর্টিকেলটি শেষ পর্যন্ত ধৈর্য সহকারে পড়ুন।

সহজে জিডি করার নিয়ম নমুনা সহ

জীবনে চলার পথে আমাদের অনেক কিছুর সঙ্গে মুকাবেলা করতে হয়ে থাকে।অনেক মানুষের সাথে বিভিন্ন বিষয় নিয়ে জয় জামেলা হয়ে থাকে। তাতে করে নানান হুমকির সম্মখিন হতে হয়।এক্ষেত্রে যাকে হুমকি দেওয়া হয়েছে তারা অনেকটা ভয় পেয়ে যায় এবং এমন কিছু কাজ করে বসে যা ঠিক নয়, আবার অনেক সময় হুমকি দিয়ে জমি, টাকা ও নিয়ে নিতে চায় অনেকে। তো এক্ষেত্রে আমাদের সকলরই জিডি করা উচিত।জিডি (GD) মানে হলো সাধারণ ডায়েরি (General Dairy)। এটা দেশের নাগরিকদের জন্য একটি আইন গত অধিকার। তবে অনেকেই হুমকির জিডি করার নিয়ম জানেন না। আজকে আমরা সেই বিষয়েই আলোচনা করবো।

সহজেই জিডি করা যায় এবং আপনারা যদি আমাদের দেওয়া নমুনা ফলো করেন তাহলে খুব সহজেই জিডি করতে পারবেন।

জিডি করার একটি নমুনা কপি

তারিখ
বরাবর
ভারপ্রাপ্ত কর্মকর্তা
_______থানার নাম
ঠিকানা

জনাব,

যথাবিহিত সম্মান প্রদর্শনপূর্বক জানাচ্ছি যে আমি আপনার দায়িত্বপ্রাপ্ত এলাকার একজন সাধারণ নাগরিক। আমার নাম মোঃ মোখলেসুর রহমান এবং আমার পিতার নাম মোঃ মোজাম্মেল রহমান। আমরা অত্র এলাকায় বেশ সুনামের সঙ্গে বসবাস করছি। আমি পেশায় একজন প্রাইমারি স্কুল শিক্ষক। কিন্তু হঠাৎ করেই কোন একটি ছোট বিষয় নিয়ে আমার পাশের জমির মালিকের সঙ্গে আমার বিবাদ হয়। বিবাদের দিন সামান্য কিছু হলেও পরবর্তী দিনে সেই উক্ত ব্যক্তি আমাকে সরাসরি হুমকি দেয় প্রাণ নাসের। এই অবস্থার পর থেকে আমি বেশ চিন্তায় আছি এবং আমি আমার পরিবারকে খুব বেশি ভালোবাসি যার কোন পরিবারের কাউকে এই বিষয়টি অবগত করিনি। আমি চাচ্ছি আপনাদের মাধ্যমে একটি সঠিক সমাধান হোক। যে ব্যক্তি আমাকে হুমকি দিয়েছে তার নাম হচ্ছে মোহাম্মদ শেখ জামাল।

অতএব, বিষয়টি বিশেষ বিবেচনায় এনে আমাকে একটি সৎ বিচার দেওয়ার মাধ্যমে নিশ্চিন্ত করার জন্য আপনার কাছে প্রার্থনা করছি।

নিবেদক
আবেদনকারীর নাম
আবেদনকারীর ঠিকানা

 

হুমকির জিডি কখন করতে হয়

কোনো ব্যক্তি যদি কোন কারনে, হুমকি দিয়ে থাকে এবং তা আপনার পরিবার এবং আপনার জীবনের জন্য ভীতিমূলক সমস্যা বাধাবে বলে মনে হয় সেক্ষেত্রে আপনি হুমকির জিডি করতে পারবেন। আবার কোনো কাজে কারো সাথে কোনো বড় রকমের ঝামেলা হলেও অনেকেই হুমকি দেয়। তবে সব সময় যারা হুমকি দেয় তারাই অপরাধী হয় না। মূলত যা আপনার ক্ষতি করবে বলে মনে হয় তখন সেইটা হুমকির জিডি বলে গণনা করা হয়। হুমকির জিডি বিভিন্ন রকম হয়ে থাকে। যেমনঃ জমি সংক্রান্ত বিবাদ হতে পারে, আবার কারো টাকা পয়সা নিয়ে বিবাদ হতে পারে।

অনলাইনে থানায় জিডি করার নিয়ম

হুমকির জিডি করার নিয়ম
হুমকির জিডি করার নিয়ম

অনলাইনে জিডি করার জন্য আপনাকে প্রথমে  ONLINE GD নামক সফটওয়্যার ইনস্টল করতে হবে  এবং নিজের মোবাইল নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে অন্যান্য নির্দেশনা অনুসরণ করে নিবন্ধন সম্পন্ন করতে হবে। এরপর নির্ধারিত ছকের তথ্যসমূহ পূরণ করে অনলাইন জিডির তথ্যাদি এন্ট্রি করতে হবে। নিবন্ধন অপশনে গেলে মিলবে আরও চারটি অপশন।Jun 22, 2022

আরও পড়ুনঃ ৫ মিলি গ্লাসের দাম 2023

শেষ কথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ হুমকির জিডি করার নিয়ম জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!
Scroll to Top