ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে | Finland Cost 2023

Rate this post

আপনারা অনেকেই  ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে তা জানেন নাণ ব আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। তাই আজ ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে

ফিনল্যান্ড উত্তর ইউরোপে অবস্থিত এবং উত্তরে রাশিয়া, পূর্বে সুইডেন, দক্ষিণে নরওয়ে এবং পশ্চিমে এস্তোনিয়া অবস্থিত। দেশটির জনসংখ্যা প্রায় ৫.৫ মিলিয়ন এবং ৯,০০০ বর্গ কিলোমিটারের বেশি। এটি ১৮ টি পৌরসভা নিয়ে গঠিত এবং এর রাজধানী হেলসিঙ্কি। উপরন্তু, ফিনল্যান্ড একটি উন্নত দেশ যেখানে একটি উন্নত অর্থনীতি এবং উচ্চ জীবনযাত্রার মান রয়েছে। এটির একটি সুশিক্ষিত জনসংখ্যা এবং একটি শক্তিশালী অবকাঠামো রয়েছে।

ফিনল্যান্ডে একটি শব্দ রয়েছে, ‘সিসু’। যার অর্থ হচ্ছে, আপনার চলার পথে যাই আসুক না কেন দৃঢ় উদ্যম ও মনের জোর। তাই ফিনল্যান্ডের বেশির ভাগ মানুষ বিশ্বাস করেন যে, অন্যের মধ্যে আনন্দ সঞ্চার করতে পারলে নিজেও আনন্দিত থাকা যায়। হেলসিঙ্কি ফিনল্যান্ডের রাজধানী ও বৃহত্তম শহর। ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে? এটি একটি পরিস্কার পরিচ্ছন্ন দেশ। এ দেশের অবস্থান ৬৫তম। ফিনল্যান্ড খুবই সুন্দর সমৃদ্ধ দেশ। বিশ্বের সর্বোচ্চ মাথাপিছু আয়ের দেশগুলোর মধ্যে অন্যতম। সেখানকার আর্থিক অবস্থা ভালো হবার কারনে এবং দেশটি সুন্দর হয়ার কারনে প্রায় প্রতিবছর বিভিন্ন দেশ থেকে বিভিন্ন মানুষ আসে কাজ করা বা ঘুরার উদ্দেশ্যে।

ফিনল্যান্ড ইউরোপের বৃহত্তম অর্থনীতির একটি এবং প্রচুর চাকরির সুযোগ রয়েছে। তাই অনেকেই ফিনল্যান্ড যেতে চায়। ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে? কিন্তু অনেকেই জানে না যে ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে। মূলত ফিনল্যান্ড যেতে বিভিন্ন ধরনের ভিসা পাওয়া যায়। যার ফলে ভিসাভেদে ফিনল্যান্ড যাওয়ার খরচ ভিন্ন হয়ে থাকে। ফিনল্যান্ড যাওয়ার জন্য বিভিন্ন প্রকারের সরকারি এজেন্সি আছে। যদি আপনি সেই সরকারি এজেন্সি গুলোর মাধ্যমে ভিসার জন্য যোগযোগ করেন। তাহলে আপনার বাংলাদেশ থেকে ফিনল্যান্ড কাজের ভিসায় যেতে ১০ লাখ থেকে ১২ লাখ টাকার প্রয়োজন হবে।

কিন্তুু যদি আপনি বে-সরকারি কোনো এজেন্সির মাধ্যমে ফিনল্যান্ড কাজের ভিসার জন্য যোগাযোগ করেন। তাহলে আপনার এর থেকেও অনেক বেশি টাকা খরচ করার দরকার হবে। এর পাশাপাশি বে সরকারি এজেন্সি আপনার টাকা আত্মসাৎ করার সম্ভাবনাও থাকবে। আপনি যদি নিদিষ্ট কোনো কাজে দক্ষতা নিয়ে ফিনল্যান্ড যান তাহলে মাসে ১০০০ ইউরো থেকে ৫০০০ ইউরো পর্যন্ত বেতন পাবেন। মনে রাখবেন ফিনল্যান্ডে কাজের ক্ষেত্রে অবশ্যই আপনাকে দক্ষ হতে হবে।

বাংলাদেশ থেকে ফিনল্যান্ড যাওয়ার নিয়ম

বাংলাদেশ থেকে ফিনল্যান্ড যাওয়ার জন্য আপনাকে ফিনল্যান্ড ভিসার জন্য আবেদন করতে হবে। এই সমস্ত প্রসেস আপনি কোনো এজেন্সির মাধ্যমে করে নিতে পারেন। আর আপনি যদি নিজে নিজে ফিনল্যান্ড ভিসার জন্য আবেদন করতে চান তাহলে ভারতের দিল্লীতে অবস্থিত ফিনলের দূতাবাসে গিয়েছিল ভিসা আবেদন করতে হবে। আর কোনো এজেন্সির মাধ্যমে যোগাযোগ করে ফিনল্যান্ড যেতে চাইলে তারা আপনাকে ভিসা আবেদন থেকে শুরু করে সমস্ত ভিসা প্রসেস করে দিবে।

ফিনল্যান্ড ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র

নিচে ফিনল্যান্ড ভিসার জন্য কিছু প্রয়োজনীয় কাগজপত্রগুলোর নিচে দেওয়া হলো-

  • অরজিনাল পাসপোর্ট (অবশ্যই পাসপোর্ট এর মেয়াদ ছয় মাসের উপরে থাকতে হবে)
  • ভিসা আবেদন ফরম
  • ওয়ার্ক পারমিট ভিসার ফটোকপি
  • দুই কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি
  • ব্যাংক স্টেটমেন্ট অরজিনাল কপি
  • ভিসা বুকিং ও টিকিট কনফার্ম করতে হবে।

অপ্রাপ্তবয়স্কদের জন্য ফিনল্যান্ড ভিসার প্রয়োজনীয় কাগজপত্র

ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে
ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে
  • অপ্রাপ্তবয়স্কদের জন্য ফিনল্যান্ড ভিসার ভিসার আবেদনের সাথে একটি জন্ম শংসাপত্র সংযুক্ত করতে হবে।
  • একটি পাসপোর্ট অপরিহার্য।
  • ভ্রমণে অংশগ্রহণকারী অপ্রাপ্তবয়স্কদের একটি স্বাধীন পরিচয়পত্র নিয়ে যেতে হবে। একটি খোলা যৌথ পাসপোর্টের পরিষেবার ব্যবস্থা করার আগে এলাকা দূতাবাসের সাথে চেক করুন।
  • ভিসা ফর্ম, তাদের পাসপোর্ট ছাড়াও, অপ্রাপ্তবয়স্কদের অন্য ভিসা ফর্মের প্রয়োজন হবে এবং পিতামাতা বা অভিভাবক উভয়েই এতে স্বাক্ষর করবেন।
  • অনুমতিপত্র. এছাড়াও, ধরুন নাবালক স্বাধীনভাবে ভ্রমণ করছে। সেক্ষেত্রে, তারা উভয় আইনি অভিভাবকের কাছ থেকে একটি লিখিত বিবৃতি পাবেন যে তারা ভ্রমণ করতে পারবেন। যে ক্ষেত্রে
  • একটি শিশুর নিকটতম আইনী অভিভাবক একমাত্র ভ্রমণকারী, তাদের অবশ্যই একটি পারমিট নিতে হবে।

আরও পড়ুনঃ হজ করতে কত টাকা লাগে 2023

শেষ কথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!
Scroll to Top