নেবুলাইজার মেশিনের দাম কত | Nebulizer Machine Cost? 2023

Rate this post

আপনারা অনেকেই  নেবুলাইজার মেশিনের দাম কত তা জানেন নাণ ব আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। তাই আজ নেবুলাইজার মেশিনের দাম কত এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

নেবুলাইজার মেশিনের দাম কত

নেবুলাইজার হচ্ছে এক ধরনের ওষুধ প্রয়োগ করার জন্য তৈরিকৃত মেশিন। নেবুলাইজার হল শ্বাসনালী ও ফুসফুসে অক্সিজেন ও ঔষধ পৌঁছে দিতেই নেবুলাইজার মেশিনটি বা যন্ত্রটি ব্যবহার করা হয়ে থাকে। এটি ওষুধ কে এই নেবুলাইজার যন্ত্রের মাধ্যমে গ্যাসে পরিণত করে বা কুয়াশার মত করে গ্রহণ করা হয়। নেবুলাইজার মেশিনের দাম কত? শ্বাসকষ্ট রোগের জন্য অবশ্যই নেবুলাইজার মেশিন অত্যন্ত প্রয়োজন একটি যন্ত্র। এই পদ্ধতিতে ঔষধ সরাসরি না খাওয়াইয়ে ওষুধের মিশ্রণকে গ্যাসে রূপান্তর করে শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে পাঠিয়ে দেওয়াই হচ্ছে নেবুলাইজার মেশিনের কাজ।

আপনারা অনেকেই নেবুলাইজার মেশিনের দাম কত তা জানেন না। আপনারা সাধারণত নেনেবুলাইজার মেশিন এর দাম ১৭০০ টাকা থেকে শুরু করে ৬০০০ টাকায় কিনতে পারবেন। ন্তু বর্তমানে এ নেবুলাইজার মেশিনের দাম একটু বৃদ্ধি পেয়েছে। এছাড়াও এই Owgels Oxygen Concentrator With নেবুলাইজার মেশিন সর্বোচ্চ ভালো মানেই কিনতে পারবেন ৩৮০০০ থেকে ৪০ হাজার টাকা। এছাড়া আরো একটি মডেল রয়েছে যার মূল্য ১০ হাজার টাকা। নেবুলাইজার মেশিনের দাম কত? এগুলি সাধারণত হাসপাতাল এবং ক্লিনিকগুলিতে এমন রোগীদের কাছে ওষুধ সরবরাহ করতে ব্যবহৃত হয় যারা মৌখিকভাবে বা ইনজেকশনের মাধ্যমে ওষুধ নিতে অক্ষম। সামগ্রিকভাবে, নেবুলাইজারগুলি বিভিন্ন ধরনের শ্বাসযন্ত্রের অবস্থার চিকিত্সার একটি নিরাপদ এবং কার্যকর উপায়, এবং এগুলি নিয়মিত ব্যবহার করা রোগীদের জীবনযাত্রার মানকে ব্যাপকভাবে উন্নত করতে পারে।

সাধারণত নেবুলাইজার মেশিনে একটি কম্প্রেসার থাকে। আর এই কম্প্রেসারের সাথে লাগানো থাকে এয়ার পাইপ। নেবুলাইজার মেশিনটি অন করে দিলে এয়ার পাইপের মধ্যে দিয়ে হাওয়া এসে তা ভেপার হিসেবে নাকে পৌঁছে দিয়ে থাকে। আর নাক দিয়ে তা শ্বাসনালীর পথ ধরে পৌঁছে যায়। জেনারেল মেডিসিনের একজন চিকিৎসক বলেন যে, ব্রঙ্কোডাইলেটার স্টেরয়েড ও প্রিভেন্টিভ এই কি ধরনের ঔষধ দ্বারা ফুসফুসে আক্রান্ত রোগীদের চিকিৎসা শুরু করা হয়ে থাকে। যন্ত্রটি সংকুচিত বায়ু বা অক্সিজেন ব্যবহার করে তরল ওষুধকে ছোট ছোট কণাতে বিভক্ত করে যা সহজেই শ্বাস নেওয়া যায়। ওষুধটি একটি কাপে থাকে যা মেশিনের সাথে সংযুক্ত থাকে এবং একটি মুখপাত্র বা মুখোশের সাথে সংযুক্ত থাকে যার মাধ্যমে রোগী ওষুধটি শ্বাস নেয়।

নেবুলাইজার মেশিনের উপকারিতা

 

  • নেবুলাইজারগুলি ফুসফুসে ওষুধের একটি দক্ষ এবং লক্ষ্যযুক্ত ডেলিভারি প্রদান করে, এটি নিশ্চিত করে যে ওষুধটি প্রভাবিত এলাকায় পৌঁছে দেওয়া হয় এবং কার্যকরভাবে শোষিত হয়।
  • নেবুলাইজারগুলি ব্যবহার করা সহজ, এবং তাদের শ্বাস-প্রশ্বাস এবং সময়ের ন্যূনতম সমন্বয় প্রয়োজন, যা অন্যান্য ধরনের ইনহেলার ব্যবহার করতে অসুবিধা হয় এমন রোগীদের জন্য আদর্শ করে তোলে।
  • নেবুলাইজারগুলি নিরাপদ এবং কার্যকর, এবং তারা প্রায়শই হাঁপানি বা সিওপিডি-র মতো গুরুতর শ্বাসযন্ত্রের রোগীদের জন্য ওষুধ সরবরাহের পছন্দের পদ্ধতি।
  • নেবুলাইজারগুলি ছোট শিশু এবং বৃদ্ধ সহ সকল বয়সের ব্যক্তিরা ব্যবহার করতে পারেন।
  • নেবুলাইজারগুলি ব্রঙ্কোডাইলেটর, কর্টিকোস্টেরয়েড এবং অ্যান্টিবায়োটিক সহ বিভিন্ন ধরণের ওষুধ সরবরাহ করতে ব্যবহার করা যেতে পারে, যা এগুলিকে শ্বাসযন্ত্রের অবস্থা পরিচালনার জন্য
  • একটি বহুমুখী হাতিয়ার করে তোলে।
  • অনেক নেবুলাইজার কমপ্যাক্ট এবং বহনযোগ্য, যা ব্যক্তিদের বাড়িতে বা যেতে যেতে ব্যবহার করতে দেয়, তাদের অবস্থা পরিচালনা করা সহজ করে তোলে।
  • নেবুলাইজার হল ফুসফুসে ওষুধ সরবরাহের অন্যান্য পদ্ধতি যেমন মিটারড-ডোজ ইনহেলার বা শুকনো পাউডার ইনহেলারগুলির একটি সাশ্রয়ী বিকল্প।

 

কয়েকটি নেবুলাইজার মেশিনের মডেল নাম ও দাম

 

নেবুলাইজার মেশিন মডেল নাম দাম
YM 252 Portable Ultrasonic Inhaler Mesh Nebulizer 1,900 টাকা
Philips Respironics Nebulizer 3,800 টাকা
Elite Aero Family Active Noise Reduction Nebulizer Machine 5,000 টাকা
Omran NE-C28P Best Kids Nebulaizer Compressor Machine 6,000 টাকা
কেয়ার পোর্টেবল কম্প্রেসর নেবুলাইজার 1,730 টাকা
2 বছরের ওয়ারেন্টি সহ শিশু এবং প্রাপ্তবয়স্কদের জন্য প্রিমিয়াম প্লাস কম্প্রেসর নেবুলাইজার 2,000 টাকা
Philips Family Respironics Innospire Essence Compressor Nebulizar 4,000 টাকা
কম্প্রেসর নেবুলাইজার 2,100 টাকা
ইজি নেবুলাইজার-জাপানি প্রযুক্তি 1,995 টাকা
কম্প্রেসর নেবুলাইজার ব্রেথ কেয়ার প্রাইম 2,500 টাকা

আরও পড়ুনঃ ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে 2023

শেষ কথা

নেবুলাইজার মেশিনের দাম কত
নেবুলাইজার মেশিনের দাম কত

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ নেবুলাইজার মেশিনের দাম কত জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!
Scroll to Top