ড্রোন ক্যামেরা দাম কত | Drone Camera Cost? 2023

Rate this post

আপনারা অনেকেই ড্রোন ক্যামেরা দাম কত তা জানেন নাণ ব আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। তাই আজ ড্রোন ক্যামেরা দাম কত এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

ড্রোন ক্যামেরা দাম কত

বর্তমান সময়ে ড্রোন ক্যামেরা অনেক জনপ্রিয় হয়েছ। বর্তমান সময়ে ড্রোন ক্যামেরা অনেক জনপ্রিয় হয়েছ। ড্রোন ক্যামেরা দাম কত? এটি হচ্ছে উচ্চ মানের রেডিও-নিয়ন্ত্রিত উরন্ত ডিভাইস যা ছবি এবং ভিডিও তোলার কাজে ব্যবহার হয়। অর্থাৎ, এটি একটি ক্যামেরা যা ড্রোনের সাথে সংযুক্ত থাকে। এবং, এটি উড়ার সময় ছবি বা লাইভ ভিডিও রেকর্ড করতে পারে। ড্রোন হচ্ছে মনুষ্যবিহীন সাধারণ একটি ক্যামেরা দিয়ে সজ্জিত করা ছোট্ট একটি ইলেকট্রনিক যন্ত্র।

এই ইলেকট্রনিক যন্ত্র কে ছোট্ট একটি রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা হয়। অতঃপর আকাশে উড়িয়ে তার ভিডিও শুট,ফটোগ্রাফার ইত্যাদি কার্যসম্পন্ন করা হয়। আপনারা যারা ড্রোন ক্যামেরা কিনতে চান তারা সর্বনিম্ন ১৫০০ টাকায় একটি ছোট বাচ্চাদের জন্য ড্রোন ক্যামেরা কিনতে পারবেন। ড্রোন ক্যামেরা দাম কত? আর যদি বলি প্রফেশনাল ভিডিও সুট করার ড্রোন ক্যামেরা কিনতে চান তাহলে এ সকল ড্রোন ক্যামেরার মূল্য হবে বাংলাদেশি টাকায় সর্বনিম্ন ২৫ হাজার থেকে শুরু করে কয়েক লক্ষ টাকা পর্যন্ত।

ড্রোন ক্যামেরার মূল্য তালিকা 2023

মডেল দাম
Baoniu Aerobat Four-Axis HC 702 Mini Aircraft Drone ২০০০৳ থেকে ২২০০৳
Baoniu Aerobat Four-Axis HC 702 Mini Aircraft Drone ৩০০০৳ থেকে ৩২৫০৳
HDRC D2 6-Axis 2.4G RC Quadcopter ৪৫০০৳ থেকে ৪৭০০৳
Micro Foldable Wide Angle HD ৪২০০৳ থেকে ৪৫০০৳
DJ1 Wi-Fi FPV Camera Portable Drone ৪৫০০৳ থেকে ৪৬০০৳
DJ2 WIFI FPV Dual Camera Drone ৫৫০০৳ থেকে ৭৫০০৳
E99 K3 Pro Dual Camera ৫৫০০৳ থেকে ৬০০০৳
T27 Dual Camera Drone ৬০০০৳ থেকে ৭০০০৳
Traveller 3 Drone with 4k Camera ৬০০০৳ থেকে ৭০০০৳
Air Musha X9TW Foldable Drone ১৪,০০০৳ থেকে ১্৬,০০০৳
DJI Mini 2 Standard ৫০,০০০৳
DJI Mavic Mini Standard ৪৯,০০০৳
SJRC F7s Pro 4K Drone
Xiaomi Fimi X8 SE 4K Drone ৫১,৫০০৳
DJI FPV Combo First-Person 4K View UAV Quadcopter ১,৪৫,০০০৳ থেকে ১,৫০,০০০৳

ড্রোন ক্যামেরার কিছু সুবিধা

নিচে ড্রোন ক্যামেরার কিছু সুবিধা দেওয়া হলো-

  • ড্রোনগুলি এমন এলাকায় অ্যাক্সেস করতে পারে যেখানে মানুষের পক্ষে পৌঁছানো কঠিন বা অসম্ভব, যেমন রুঢ় ভূখণ্ড, উঁচু ভবন বা দূরবর্তী অবস্থান।
  • ড্রোনগুলি দ্রুত এবং দক্ষতার সাথে বড় এলাকাগুলিকে কভার করতে পারে, যা তাদের জরিপ, ম্যাপিং এবং পরিদর্শন কাজের জন্য আদর্শ করে তোলে।
  • অনেক ড্রোন স্ট্যাবিলাইজেশন প্রযুক্তি দিয়ে সজ্জিত যা ক্যামেরাকে স্থির রাখতে পারে এবং কম্পন কমাতে পারে, ফলে মসৃণ এবং আরও পেশাদার-সুদর্শন ফুটেজ তৈরি হয়।
  • মানব অপারেটরদের ঝুঁকির মধ্যে না ফেলে বিপজ্জনক বা বিপজ্জনক এলাকা পরিদর্শন করতে ড্রোন ব্যবহার করা যেতে পারে।
  • প্রথাগত বায়বীয় ফটোগ্রাফি পদ্ধতি যেমন মনুষ্যবাহী বিমান বা হেলিকপ্টারগুলির তুলনায়, ড্রোনগুলি একটি আরও সাশ্রয়ী বিকল্প।

ড্রোন ক্যামেরার কিছু অসুবিধা

ড্রোন ক্যামেরা দাম কত
ড্রোন ক্যামেরা দাম কত

নিচে ড্রোন ক্যামেরার কিছু অসুবিধা দেওয়া হলো-

  • ড্রোনের ব্যাটারি লাইফ এবং ফ্লাইটের সময় সীমিত থাকে, যা বড় এলাকার ফুটেজ বা বর্ধিত সময়ের জন্য ক্যাপচার করার সময় একটি চ্যালেঞ্জ হতে পারে।
  • ড্রোনগুলি উচ্চ বাতাস, বৃষ্টি বা চরম তাপমাত্রার মতো আবহাওয়ার অবস্থার প্রতি সংবেদনশীল, যা তাদের কর্মক্ষমতা এবং নিরাপত্তাকে প্রভাবিত করতে পারে।
  • অনেক দেশে ড্রোনের ব্যবহার নিয়ন্ত্রণকারী কঠোর নিয়ম রয়েছে, যা কোথায় এবং কীভাবে ব্যবহার করা যেতে পারে তা সীমিত করতে পারে। এই প্রবিধানগুলি মেনে চলতে ব্যর্থ হলে জরিমানা বা আইনি পরিণতি হতে পারে।
  • প্রযুক্তির যেকোনো অংশের মতো, ড্রোনগুলি প্রযুক্তিগত সমস্যাগুলি অনুভব করতে পারে যা তাদের কার্যকারিতাকে প্রভাবিত করতে পারে বা ক্র্যাশ বা অন্যান্য সমস্যার কারণ হতে পারে।
  • ক্যামেরা দিয়ে সজ্জিত ড্রোনগুলি গোপনীয়তা উদ্বেগ বাড়াতে পারে, বিশেষ করে যদি সেগুলি তাদের সম্মতি ছাড়াই লোকেদের ফুটেজ ক্যাপচার করতে ব্যবহার করা হয়।
  • ড্রোনগুলির একটি সীমিত পেলোড ক্ষমতা রয়েছে, যা ক্যামেরা এবং অন্যান্য সরঞ্জামের ধরণ এবং আকারকে সীমাবদ্ধ করতে পারে যা বহন করা যেতে পারে।

আরও পড়ুনঃ কারেন্টের চুলার দাম কত 2023

শেষ কথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ ড্রোন ক্যামেরা দাম কত জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

 

 

error: Content is protected !!
Scroll to Top